Skip to main content

ব্রাহ্মণ অত্যাচার ও জাতিভেদ তত্ত্বের সত্যতা

আমরা প্রতিদিন নানান রকম খবর পায়। কখনো পারিবারিক (বাবা, দাদু, মামার বাড়ি, মাসির বাড়ি, পিসির বাড়ি) অর্থাৎ আত্মীয়ের সূত্রে। আর এক রকম খবর আমরা পায় বন্ধুদের সূত্রে.... যেমন কোনো বন্ধুর বাবা মা অসুস্থ, কারো বিয়ে হয়েছে, কেউ মারা গেছে, কারো ছেলে হয়েছে, কারো অন্নপ্রাশন হয়েছে এইসব খবর শুনি। তাইতো? কিন্তু, কখনো কোন কোনো বন্ধুকে বলতে শুনেছেন, "আমার পাশের বাড়ির একজন ইসলাম গ্রহণ করেছে", বা, "আমার কাকা ইসলাম গ্রহণ করলো, ক'দিন পর আমরাও গ্রহণ করব"। শুনেছেন? শোনেননি। তাইতো?


আবার বয়স্ক ব্যাক্তি (দাদু, দাদুর বাবা) কে বলতে শুনেছেন, "আমার আর একটা দাদা ছিল, সে রোগে মারা গেছে"। কিন্তু কখনো কোনো বয়স্ক ব্যাক্তি বলেছে, " আমার আর একটা দাদা ছিলো, যে ইসলাম গ্রহণ করেছিলো। শুনেছেন?


কিন্তু, আমাদের ইতিহাস বইয়ের " প্রতিবাদী ধর্ম আন্দোলন" চ্যাপ্টারে পড়ানো হয়, ব্রাহ্মণদের অত্যাচারের হাত থেকে বাঁচতে নিচু জাতের মানুষেরা হিন্দু ধর্মে ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছিলো। কারণ ইসলামে কোনো জাতিভেদ নেই। কিন্তু, সেটা আদৌ কি সত্যি?

সবচেয়ে ধর্মপ্রাণ মানুষ হলো তথাকথিত নিম্ন বর্ণের মানুষেরা। তাঁরা, আর যাই করুন, ধর্ম ত্যাগ করবে না। হিন্দুরা কখনোই কোনো কালেই স্বধর্ম ত্যাগ করেনি যতক্ষণ না, গলা তলোয়ার ধরা হয়েছে। এমন কি গলাতে তলোয়ার ধরার পরেও ইসলাম গ্রহণ করে না। যতোই কষ্ট দেওয়া হোক, মৃত্যু বরণ করে সেও ভালো, তবুও ইসলাম গ্রহণ করেনা।


তবে, আমরা যে রকম খবর শুনতে পাই, সেগুলো হলো--

1. কোনো মেয়ে মুসলমান ছেলেকে বিয়ে করেছে। হ্যাঁ, এটাই হয়। মেয়েদেরকে সহজেই ধর্মান্তরিত করা যায়। বিয়ে করে। তারপর, 4-5 টা সন্তান নেওয়া।

2. সাম্প্রদায়িক দাঙ্গার খবর আমরা পায়। সাম্প্রদায়িক দাঙ্গাতে টার্গেট করা হয় মেয়েদেরকে।

3. Direct action: সশস্ত্র জিহাদ, পুরো একটা বিশাল এলাকাকে টার্গেট করে, সেই এলাকাতে থাকা অর্ধেক হিন্দু পুরুষদেরকে তাড়িয়ে দেওয়া হয়, কিন্তু মেয়েদেরকে যেতে দেওয়া হয় না। তাদেরকে নিজেদের মধ্যে ভাগ করে নেওয়া হয়। তাদেরকে গণধর্ষণ করা হয়। তারপর তাদের প্রত্যেকের পেটে মুসলমান সন্তানের জন্ম দেওয়া হয়।

যে অর্ধেক পুরুষকে আটকে রাখা হয় তাদের উপর continue নজর দারি করা হয়, তারা যাতে পালাতে না পারে, এভাবে দীর্ঘদিন থাকার ফলে তারা নিজেরাই পরিস্থিতির সাথে মানিয়ে নেয়।

4. রাজনৈতিক শক্তি:- ইসলামিক পৃষ্টপোষাক রাজা, বা রাজনৈতিক শক্তিরা ক্ষমতায় থাকলে সেখানে জোর করে ধর্মান্তরনের খবর পাওয়া যায়। যেমন মুঘল আমলে এক এক সময়ে এক এক এলাকাকে টার্গেট করা হয়েছে। সেখানে সামগ্রিক ধর্মান্তরন হয়েছে। আবার এখন যেমন বাম শাসিত কেরালা, তামিলনাড়ু এইসব এলাকাতে জোর করে ধর্মান্তরনের খবর পাওয়া যায়।

মুসলমান জনসংখ্যা এভাবেই বেড়েছে। ব্রাহ্মণ অত্যাচার ও জাতিভেদ তত্ত্ব সম্পূর্ণ মিথ্যাচার। 


আর যারা মনে করেন ইসলামে জাতিভেদ নেই, তাদের জন্য শুধুমাত্র শিয়া মুসলমানদের শ্রেণি বিভাগ টা দিলাম। আসা করি এটাই যথেষ্ট।


বিস্তারিত পড়তে চাইলে--

ইবাদি, খারিজী, যায়িদী, ইসমাইলি, হানাফি, সালাফি, আলারাইট, মুতাজিলা, হানবালি, আশারি, আহমাদিয়া, ওহাবি, আহলে হাদিস, বারেলভি, দেওবন্দী, দ্রুজ, সুফরিস, হারুরিস, আজারিকা, দ্বাদশী, কাদিয়ানি, শাফি, মালিকী, তাবলীগ জামাতি, সুফী-এটা কোনটা কী, কিভাবে, কেন হলো?-এর জন্য মোঃ আল-ইমরান আবীর-এর উত্তর https://bn.quora.com/%E0%A6%87%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%A6%E0%A6%BF-%E0%A6%96%E0%A6%BE%E0%A6%B0%E0%A6%BF%E0%A6%9C%E0%A7%80-%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%AF%E0%A6%BC%E0%A6%BF%E0%A6%A6%E0%A7%80/answers/211477105?ch=15&oid=211477105&share=85ef089f&srid=htRn9u&target_type=answer


এটাও পড়তে পারেন-

শিয়া ইসলামের ইতিহাসের বিভিন্ন দিক