Skip to main content

আফগান পলায়ন - বাধ্যতা নাকি ষড়যন্ত্র?

আফগানদের ছেড়ে পালিয়ে যাওয়া সকল পুরুষ ও যুবক।  কোনো নারী বা শিশুকে পালাতে দেখা যায়নি।


 এটা কি সম্ভব যে মৃত্যু আপনার ঘরে এবং মাথায় ঘোরাফেরা করছে এবং আপনি আপনার মা, বোন, স্ত্রী এবং সন্তানদের রেখে পালিয়ে যাচ্ছেন?  পালালেই পালাবে, কিন্তু পরিবারের বাকিরা কি শুধু হাত ধরে ঘরে বসে থাকতে পারে?  একটি শিশু, একটি অবিবাহিত মহিলা, একটি অবিবাহিত বৃদ্ধ মহিলা, একটি অবিবাহিত যুবতী তার জীবন বাঁচাতে পালিয়ে যাবে না?  অবশ্যই পালিয়ে যাবে, বরং সে তোমাকে তার সাথে নিয়ে পালিয়ে যাবে অথবা সে তোমাকে ঘরে লুকিয়ে রাখবে এবং সে নিজেই বাড়ির দরজায় প্রহরী হয়ে দাঁড়াবে।


 কিন্তু আফগানিস্তানে এরকম কিছুই হয়নি।  বরং ছিল ঠিক উল্টো, এতে স্পষ্ট বোঝা যায় যে আফগানিস্তানে যা-ই নাটক হয়েছে, তা হয়েছে পূর্ব পরিকল্পিত পরিকল্পনায় এবং ঘরের নারী-পুরুষের পারস্পরিক সম্মতিতে।  নারীদেরকে আফগানে অবস্থান করা এবং তাদের বাড়ি ও জমির যত্ন নেওয়ার দায়িত্ব থেকে রেহাই দেওয়া হয়েছে এবং পুরুষরা আশ্রয় নিতে অন্য দেশে যাওয়ার অনুশীলনে নিয়োজিত হয়েছে যাতে তারা সেখানে মুসলিম শক্তি এবং গাযওয়া-ইতে তাদের শক্তি যোগ করতে পারে। -হিন্দ সারা বিশ্বে ছড়িয়ে যেতে পারে।প্রচার করতে পারে  এটাও এক ধরনের জিহাদ যা অত্যন্ত চতুর ও সুন্দরভাবে প্রস্তুত করা হয়েছে।


 আশ্চর্য লাগে খালি হাতে মানুষ ছুটে যাচ্ছে, কারো হাতে কিছু নেই।  ইতিহাসে এমন পলাতক আমি আজ পর্যন্ত দেখিনি বা শুনিনি।  দ্বিতীয়ত, দেশ থেকে তাদের পালিয়ে যাওয়া সন্দেহের জন্ম দেয় যদিও এই পালিয়ে যাওয়ার ঘটনা কোনো সহিংসতা, লুটপাট ও ধর্ষক ছাড়াই ঘটেছে।  যদি দেখা যায়, তালেবানরা আফগানিস্তান দখল করেনি, তবে এটা স্পষ্টভাবে দেখা যায় যে আফগানিস্তান সরকার আফগানিস্তানকে তালেবানের হাতে তুলে দিয়েছে, কোনো যুদ্ধ ছাড়াই, কোনো দাঙ্গা ছাড়াই।  এমনকি তালেবানরাও আফগানিস্তানে ধ্বংসযজ্ঞ চালায়নি, নারীদের টেনে আনেনি, তাদের সম্ভ্রম লুট করেনি, শিশুদের হত্যা করেনি, নারীদের বাজার সাজায়নি, পুরুষদের আলিঙ্গন করেনি, এমনকি তাদের মোড়ে ফাঁসি দেয়নি, কারণ কী? এই আফগান পাঠানরা হঠাৎ করেই পলাতক শরণার্থী হয়ে আফগানিস্তান থেকে পালিয়ে যেতে শুরু করে।


একটা ষড়যন্ত্র আছে, অনেক বড় একটা ষড়যন্ত্র এবং এই ষড়যন্ত্র ভারতের শত্রু দেশগুলো মিলে পাকিস্তানের নেতৃত্বে চালিয়েছে এবং যারা স্থলপথে ভারতীয় কিন্তু বিবেকের দিক থেকে পাকিস্তানি তাদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।


 ভারতের প্রতিটি হিন্দু ও অমুসলিমকে এই ষড়যন্ত্র বুঝতে হবে এবং একই সাথে বুঝতে হবে যে এখন হাত দিয়ে বসে থাকা খুব বিপজ্জনক হবে, এখন অহিংসার সন্ধানী হওয়া খুব বিপজ্জনক হবে, এখন এটি হবে অপেক্ষা করা খুবই বিপজ্জনক।


 ভারতকে পূর্ণ সামর্থ্য সহ হিন্দু জাতি হিসেবে গড়ে তোলার জন্য হিন্দুদের এখন একটি বিপ্লব শুরু করা উচিত এবং এই বিপ্লবে আমাদের আবারও আমাদের দেহ, মন ও সম্পদ ত্যাগ করা উচিত। ভারতের সেই বুদ্ধিজীবীদের বার্তাগুলি মনোযোগ সহকারে পড়ুন যারা আফগান স্বাধীনতা যুদ্ধে জয়ী হওয়ার জন্য তালেবানদের অভিনন্দন জানাচ্ছে, তাহলে কি আমরা হিন্দুদের ভারতের স্বাধীনতার জন্য লড়াই করা উচিত নয়? তারা যখন একটি গণতন্ত্র আফগানিস্তানের স্বাধীনতার আহ্বান জানাচ্ছে এবং সেখানে শরিয়া আইন প্রয়োগ করছে, তখন হিন্দুরা কেন এই তথাকথিত গণতন্ত্রকে হিন্দু ব্যবস্থায় রূপান্তরিত করতে পারবে না?