Skip to main content

VHP কে কিছু প্রশ্ন

কিছু প্রশ্ন আছে আমার আপনারা উত্তর দিতে পারলে চেষ্টা করবেন।

রামনবমীতে শোভাযাত্রার আয়োজন করেছিলো VHP। সেখানে মার খেলো হিন্দুরা। দোকান, বাড়ি, গাড়ি জ্বললো হিন্দুর। তারপর বাড়িতে "য়ে মকান বিকাউ হে" পোস্টার লাগিয়ে হিন্দুরা গৃহত্যাগ করলো। 

১| VHP এর তরফ থেকে ওইসব গৃহত্যাগীদের জন্য কি করা হয়েছে? কোনো বিকল্প বাসস্থান, রোজগারের ব্যবস্থা করা হয়েছে কি?

২| ওইসব গৃহত্যাগীদেরকে আবারো কি নিজের বাসস্থানে বাস করবার মতো সাহস জাগাতে পেরেছে VHP?  আবারো কি ওই রোজগার তথা ব্যবসা চালাতে সাহস পায়, তার জন্য তাদের পাশে গিয়ে দাঁড়িয়েছে VHP? কি করা হয়েছে তাদের জন্য?

অনেকেই আমার উত্তরে বলবেন টিভি খুলে দেখুন, শুধু বুলডোজার চলছে। যারা অপরাধ করেছে, তারা শাস্তি পেয়ে গেছে। ভুলভাল না বলে বরং TV দেখুন, মজা পাবেন। টিভিতে কি মজা চলছে তা আমার অজানা নয়, তবুও আমি  মজা পেলাম না। কেনো জানো? 

১| VHP সমস্ত কিছু জানার সত্ত্বেও বিনা প্রস্তুতিতে হিন্দুদেরকে নিজের দায়িত্ব, নিজের নেতৃত্ব নিয়ে গেছিলো মিছিলে, তাই দায়িত্ব VHP এর।

২| এতো বড় ঘটনা প্রসঙ্গে কেনো একটি কথাও VHP নেতৃত্বের মুখ দিয়ে বের হলো না?

৩| VHP নিজে থেকে কোনো FIR করেছে বলে আমি শুনিনি। সম্ভবত পুলিশ স্বয়ংক্রিয়ভাবে FIR করেছে।

৪| যারা শারীরিক ভাবে আহত বা নিহত হয়েছে তাদেরকে আর্থিক সাহায্য করার কথা বলেনি VHP.

৫| যেসব হিন্দুরা Arrest হয়েছে তাদেরকে সাহায্য করার কথাও বলেনি VHP. 

৬| গুজরাটে, উত্তরপ্রদেশে যা বুলডোজার চলছে তা সরকারের ইচ্ছায়। আর রাজস্থানে 144 ধারা, কারফিউ চলছে সেটাও সরকারের ইচ্ছায়। VHP এর ভূমিকা কি?

VHP কোনো পাড়ার একটি ছোট্ট ক্লাব নয়, একটি বড় সংগঠন। তার কাছ থেকে এইরকম দায়িত্বজ্ঞানহীন কান্ডকারখানা অনঅভিপ্রেত ।